তৃণমূলের বাকি থাকা দুই আসনের মধ্যে প্রার্থী করা হতে পারে বাবুলকে

তৃণমূলের বাকি থাকা দুই আসনের মধ্যে প্রার্থী করা হতে পারে বাবুলকে

আরোহী নিউজ ডেস্ক: কলকাতা পুরভোটের দিন ঘোষণা হতেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। এক্ষেত্রে ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে ১৪২টি ওয়ার্ডের প্রার্থীর নাম জানিয়েছে ঘাসফুল শিবির। এবার বাকি থাকা এই দুটি ওয়ার্ড এর একটিতে বাবুল সুপ্রিয়কে প্রার্থী করা হতে পারে বলেই জল্পনা উঠেছে। বাবুল সুপ্রিয়কে বেলেঘাটা আসনে ৩৬ নং ওয়ার্ডে প্রার্থী করার জন্য কথা চালাচ্ছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। 

দলীয় সূত্রে খবর, বেহালা পশ্চিমের ১১৯ নং ওয়ার্ড ও বেলেঘাটার ৩৬ নং ওয়ার্ড দুটিতে এখনও প্রার্থী নাম ঘোষণা করেনি দল। দুই আসনে কলকাতা পুরভোটে দুই বিশিষ্ট ব্যক্তিকে প্রার্থী করতে চাইছে দল। যার মধ্যে একজনের নাম নিয়ে জল্পনা চলছেই। এদিকে যেহেতু বেহালা পশ্চিমের ১১৯ নং ওয়ার্ড এবার সংরক্ষণের তালিকায় পড়েছে। তাই সেখান থেকে কোনও মহিলাকেই প্রার্থী করতে হবে। সেক্ষেত্রেও বিশিষ্ট কোনও মহিলা প্রার্থীর নাম ঘোষনা করে চমক দিতে পারে দল। যদিও পুরোটাই এখনও আলোচনা স্তরে রয়েছে। 

এর পরেই বেলেঘাটা ৩৬ নম্বর ওয়ার্ড থেকে বাবুল সুপ্রিযকে প্রার্থী করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে। তৃণমূলে এসেই প্রথম একাদশে খেলতে চান বলে জানিয়েছিলেন বাবুল। সে ক্ষেত্রে প্রথম পর্যায়ের প্রার্থী তালিকায় তার নাম না থাকায় তাকে কটাক্ষ করেছেন অনুপম হাজরা। কিন্তু বাকি থাকায় ৩৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে যদি তার নাম ঘোষণা দল করে তাহলে সে ক্ষেত্রে মুখরক্ষা হতে পারে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

এছাড়াও, তৃণমূলের এক ব্যক্তি এক পদ নীতির জন্য মেয়র মুখ হিসেবে বাবুল সুপ্রিয়র নাম উঠে আসছিল। তবে ফিরহাদ হাকিমকে টিকিট দেওয়ার পর সেই জল্পনা খানিকটা শিথিল হয়েছে। যদিও তৃণমূলের তরফে স্পষ্ট জানানো হয়েছে মেয়র মুখ কেউ থাকছেন না। ভোটে জেতার পর কাউন্সিলরদের সিদ্ধান্তে মেয়রের নাম ঘোষণা হবে।