নদিয়ায় দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য আর্থিক অনুদান ঘোষণা কেন্দ্রের

নদিয়ায় দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য আর্থিক অনুদান ঘোষণা কেন্দ্রের

আরোহী নিউজ ডেস্ক: গভীর রাতে মর্মান্তিক পথ দুর্ঘটনায় নদিয়ায় মৃত্যু হয়েছে ১৮ জনের। সেই ঘটনার খবর পেয়েই ট্যুইট করে মৃতদের পরিজনদের সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে আহতদের পরিবার পিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা করে সাহায্যের কথা ঘোষণা করল কেন্দ্র। 

উত্তর ২৪ পরগনার বাগদা থানার পারমদন ফরেস্ট এলাকার বাসিন্দা বৃদ্ধা শ্রাবণী মুহুরির শনিবার মৃত্যু হয়। মৃতের সৎকার করতেই পরিবার ও প্রতিবেশীরা মিলিয়ে ৪০ জন একটি ট্রাকে করে নবদ্বীপ শ্মশানে  যাচ্ছিলেন। রাত ২ টো নাগাদ নদিয়ার ফুলবাড়ি খেলার মাঠের কাছে রাজ্য সড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা মারে শ্মশানযাত্রীদের ম্যাটাডরটি। মৃত শ্রাবাণী মুহুরির দেহ-সহ সকলকে স্থানীয় শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে প্রথমে ১৩ জনকে মৃত  বলে ঘোষণা করে চিকিৎসকেরা।পরে এই ঘটনায় আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়।

ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করে ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রী লেখেন, 'নদিয়ার দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা হৃদয়বিদারক। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। এই কঠিন পরিস্থিতি সামলে ওঠার ক্ষমতা দিন ঈশ্বর। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। রাজ্য সরকার নিহতদের পরিজন এবং আহতদের পাশে আছে। তাঁদের সবরকম সাহায্য করা হবে।' মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানান রাজ্যপাল জগদীপ ধনকড়ও।