পিছিয়ে গেল ISC-র অঙ্ক পরীক্ষা

পিছিয়ে গেল ISC-র অঙ্ক পরীক্ষা

আরোহী নিউজ ডেস্ক: পিছিয়ে গেল ISC-র প্রথম সিমেস্টারের অঙ্ক পরীক্ষা। পরীক্ষা হওয়ার কথা ছিল আগামী ২৯ নভেম্বর। তবে এক বিজ্ঞপ্তিতে কাউন্সিল ফর দ্য সার্টিফিকেট এক্সামিনেশন  বা CISCE-র পক্ষ থেকে জানানো হয়েছে, ISC-র ওই পরীক্ষা হবে আগামী ১২ ডিসেম্বর দুপুর ২টোয়।

গত ২২ নভেম্বর থেকে শুরু হয়েছে CISCE বোর্ডের দ্বাদশ শ্রেণির ISC পরীক্ষা। পরীক্ষা শেষ হওয়ার ২০ ডিসেম্বর। আগামী সোমবার, ২৯ নভেম্বরের অঙ্ক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণ বশত পিছিয়ে গেল এই পরীক্ষা। CISCE জানিয়েছে, ISC-র ওই পরীক্ষা হবে আগামী ১২ ডিসেম্বর দুপুর ২টোয়।তার পরের দিন অর্থাৎ ১৩ ডিসেম্বর হবে কেমিস্ট্রি পরীক্ষা।

 ইতিমধ্যে যে অঙ্ক প্রশ্ন পাঠানো হয়েছে তা পরবর্তী পরীক্ষার জন্য ব্যবহার করা যাবে না বলেইজানিয়েছে দিল্লি বোর্ড। কাউন্সিলের সংশ্লিষ্ট প্রতিনিধির হাতে ওই প্রশ্নপত্র তুলে দিতে হবে স্কুলগুলিকে। অথবা স্কুলের প্রতিনিধিকে কাউন্সিলের অফিসে জমা দিতে হবে। কাউন্সিল জানিয়েছে, ১২ ডিসেম্বরের পরীক্ষার জন্য নতুন প্রশ্নপত্রের সেট পাঠানো হবে। নির্ধারিত কেন্দ্র থেকে এই প্রশ্নপত্র দেওয়া হবে। পুরনো প্রশ্নপত্র ১০ ডিসেম্বর বা তার আগে ফেরত নেবে বোর্ড।