অসমেও হামলা চালাতে পারে আইএসআই, জারি সতর্কবার্তা

অসমেও হামলা চালাতে পারে আইএসআই, জারি সতর্কবার্তা

আরোহী নিউজ ডেস্ক: উৎসবের মরশুমে জঙ্গি হামলা হতে পারে বলে আগেই সতর্কতা জারি করা হয়েছিল। বাঙালির দুর্গাপুজোর মধ্যে তেমন কোনও ঘটনা না ঘটলেও জম্মু-কাশ্মীরের পুঞ্চে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। ইতিমধ্যেই জঙ্গিদের হামলায় মৃত্যু হয়েছে চার পরিযায়ী শ্রমিকের। তবে শুধু কাশ্মীরেই নয়, সীমান্তবর্তী রাজ্য অসমেও হামলা চালাতে পারে আইএসআই। যার জেরে সতর্কতা জারি করা হয়েছে সে রাজ্যে।

জঙ্গি হামলা নিয়ে ইতিমধ্যেই অসম পুলিশকে সতর্ক করা হয়েছে ভারতীয় গোয়েন্দাদের তরফে। জানানো হয়েছে, অসমে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ তথা আরএসএস সদস্যদের ওপর হামলা হতে পারে। সেনাবাহিনীর ওপরেও হতে পারে হামলা। হামলার আশঙ্কা রয়েছে জমায়েত এবং ধর্মীয় স্থানেও।

অন্যদিকে, আল কায়দার প্রকাশিত একটি ভিডিও নিয়েও চিন্তায় অসম পুলিশ। সেই ভিডিওতে অসম এবং কাশ্মীরের নাম উল্লেখ করে অশান্তি ছড়ানোর বার্তা দিয়েছে আল কায়দা জঙ্গি গোষ্ঠী। সতর্ক করা হয়েছে গুয়াহাটির কমিশনার, কোকড়াখাড়ের জিডিপি এবং অসমের এডিজিপিকে। উল্লেখ্য,  কাশ্মীরের ভাট্টা দুরিয়ান এলাকা থেকে জিজ্ঞাসাবাদের জন্য তিন জন স্থানীয় বাসিন্দাকে আটক করেছে পুলিশ। কাশ্মীর পুলিশের সন্দেহ, পাকিস্তান অধিকৃত কাশ্মীর থেকে আসা জঙ্গিদের বিভিন্নভাবে সহায়তা করেছে এই তিন জন।