নিম্নমুখী সংক্রমণ, নয়া স্ট্রেন নিয়ে বৈঠক প্রধানমন্ত্রীর

নিম্নমুখী সংক্রমণ, নয়া স্ট্রেন নিয়ে বৈঠক প্রধানমন্ত্রীর

আরোহী নিউজ ডেস্ক: ফের দেশে কমলো দৈনিক সংক্রমণ। স্বস্তি দিচ্ছে নিম্নমুখী সক্রিয় রোগীর সংখ্যাও। তবে তার মধ্যেই ভয় ধরাচ্ছে কোভিডের নয়া স্ট্রেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সেই নতুন প্রজাতির নাম দিয়েছে ‘ওমিক্রন’। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় থাবা বসিয়েছে করোনার এই নতুন প্রজাতি। এই পরিস্থিতিতে কীভাবে এই ভয়ংকর ভ্যারিয়েন্টকে প্রতিহত করা সম্ভব, তা নিয়েই শনিবার বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩১৮ জন। শুক্রবার যে সংখ্যাটা ছিল ১০ হাজারের বেশি। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৬৫ জন। যা নিয়ে এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬৭ হাজার ৯৩৩ জন।

গত ২৪ ঘন্টায় নিম্নমুখী স্বক্রিয় রোগীর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১ লক্ষ ৭ হাজার ১৯ জন অর্থাৎ ০.৩১ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৯ লক্ষ ৮৮ হাজার ৭৯৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১০ হাজার ৯৬৭ জন। করোনার সঙ্গে মোকাবিলায় টিকাকারণেই জোর দিচ্ছে কেন্দ্র। এখনও পর্যন্ত দেশে করোনার টিকা দেওয়া হয়েছে মোট ১২১ কোটির বেশি ডোজ।