সিউড়ির রটন্তী কালীমন্দিরে আশ্চর্য্যজনক আলতা মাখা পায়ের ছাপ 

সিউড়ির রটন্তী কালীমন্দিরে আশ্চর্য্যজনক আলতা মাখা পায়ের ছাপ 

আরোহী নিউজ ডেস্ক :  কালীমন্দিরে আলতা মাখা পায়ের ছাপ ! আর এই এই নিয়ে এলাকা জুড়ে শুরু হয়েছে উৎসাহ। সিউড়ি পৌরসভার অন্তর্গত হাটজানবাজার কলোনিতে রটন্তী কালী মন্দিরে রহস্যজনক একজোড়া পায়ের ছাপ দেখা যায়। মঙ্গলবার সকালে মন্দিরের দরজা খুলতেই ওই পায়ের ছাপ নজরে আসে পুরোহিতের। পায়ের ছাপ অনেকটা ছোট্ট বাচ্চার পায়ের মত। একজোড়া পায়ের ছাপের মধ্যে একটি পায়ের ছাপ সুস্পষ্ট এবং অন্যটি আবছা। এই পায়ের ছাপ নজরে আসার পর থেকেই এলাকার মানুষ ভিড় জমতে শুরু করেছেন মন্দির চত্বরে।

জানা গিয়েছে, এই রটন্তী কালী মন্দিরটি ৭৫ বছরের প্রাচীন। মন্দিরে প্রতিদিন নিত্য পুজো হয়, তবে পুজোর সময়টুকু বাদ দিয়ে মন্দিরের দরজা সবসময় বন্ধ থাকে। মন্দিরের পুজোর দায়িত্বে থাকা সেবায়েতের দাবি, মঙ্গলবার সকাল বেলায় মন্দিরের দরজা খুলতেই দেখা যায় একজোড়া আলতা মাখানো পায়ের ছাপ। এই পায়ের ছাপ দেখে স্তম্ভিত হয়ে যান পুরোহিত। মন্দির বন্ধ থাকা অবস্থায় কী ভাবে পায়ের ছাপ এল, তা নিয়ে উঠছে নানান প্রশ্ন । 

অন্যদিকে মঙ্গলবার সকাল বেলায় এই রহস্যময় পদচিহ্ন দেখা গেলেও বিকালের পর থেকে বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপর থেকেই রহস্যময় পদচিহ্ন দেখতে মন্দিরে ভিড় জমাচ্ছেন অসংখ্য মানুষ। অন্যদিকে এই রহস্য জনক পদচিহ্ন নিয়ে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের রাজ্য কমিটির সদস্য শুভাশিস গড়াই জানিয়েছেন, "আমরা ওই এলাকায় গিয়ে তা দেখার পরেই বলতে পারব কি।"