সর্বদল বৈঠকে গরহাজির খোদ প্রধানমন্ত্রী, ক্ষুব্ধ বিরোধী শিবির

সর্বদল বৈঠকে গরহাজির খোদ প্রধানমন্ত্রী, ক্ষুব্ধ বিরোধী শিবির

আরোহী নিউজ ডেস্ক: সংসদের শীতকালীন অধিবেশনের আগে রবিবার সর্বদলীয় বৈঠকের ডাক দেয় কেন্দ্রীয় সরকার। তবে সেই বৈঠকে গরহাজির খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিরোধী দলগুলি। বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে, অধীর চৌধুরী, তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন, ডিএমকের টি আর বালু-সহ অন্যান্যরা। 

সংসদের যে কোনও অধিবেশনের আগে সর্বদলীয় বৈঠকের ডাক দেয় কেন্দ্রীয় সরকার। অধিবেশনে কী কী বিষয়ে আলোচনা হবে, কোন কোন বিল পেশ হবে, তা নিয়েই আলোচনা হয় বৈঠকে। বৈঠকে হাজির থাকার কথা প্রধানমন্ত্রীর। তবে সেই বৈঠকে যোগ দিলেন না নরেন্দ্র মোদি। তাঁর পরিবর্তে উপস্থিত ছিলেন রাজনাথ সিং এবং পীযুষ গোয়েল।

সরকার পক্ষ তাঁদের প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন বলেই বৈঠকে হাজির হননি প্রধানমন্ত্রী, এমনটাই মনে করছে বিরোধী শিবির। বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে এপ্রসঙ্গে বলেন, 'আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রী আজকের বৈঠকে উপস্থিত থাকবেন। কিন্তু কোনও কারণে তিনি এলেন না। সরকার কৃষি আইন প্রত্যাহার করছে। কিন্তু প্রধানমন্ত্রী বলছিলেন তিনি কৃষকদের এই বিলের সুবিধা বোঝাতে পারেননি। যার অর্থ এই বিলগুলি পরে অন্যভাবে আনার সম্ভাবনা রয়েছে। এসব নিয়ে প্রধানমন্ত্রীর কাছে আমাদের একাধিক প্রশ্ন আছে।'