আরোহী নিউজ ডেস্ক: রাজ্যে বাড়ানো হয়েছে বিধি-নিষেধের মেয়াদ। বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য চালানো হচ্ছে স্টাফ স্পেশাল। বিপাকে পড়ে কার্যত বাধ্য হয়েই স্টাফ স্পেশালে চাপছেন সাধারণ মানুষ। রেল সূত্রে খবর, স্টাফ স্পেশালে অবৈধ যাত্রার অভিযোগে গত একমাসে জরিমানা আদায় করা হয়েছে প্রায় ৫০ হাজার যাত্রীর থেকে। জানা গিয়েছে, পূর্ব রেল যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করেছে দেড় কোটি টাকার বেশি।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে গত মে মাস থেকেই রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেন। যার জেরে প্রায় বিচ্ছিন্ন শহরতলির সঙ্গে কলকাতা শহরের যোগাযোগ। এদিকে বিধি নিষেধ খানিকটা শিথিল হওয়ায় খুলে গিয়েছে সরকারি ও বেসরকারি অফিসগুলি। তাই কার্যত ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। তাই বাধ্য হয়েই তাঁরা উঠে পড়ছেন স্টাফ স্পেশাল ট্রেনে। যার জেরে জরিমানার টাকায় ভরছে রেলের কোষাগার।

পূর্ব রেল সূত্রে খবর, একমাসে জরিমানা আদায় করা হয়েছে প্রায় ৫০ হাজার যাত্রীদের থেকে। জরিমানার পরিমাণ ১ কোটি ৬৯ লক্ষ টাকা। নিয়ম না মেনে স্টাফ স্পেশালে যাত্রা করার জন্যই যাত্রীদের জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল।