আরোহী নিউজ ডেস্ক: বাংলায় বর্ষারাণীর পা পড়তে না পড়তেই অবস্থা খারাপ কলকাতার। গোটা শহরে চেনা সেই বর্ষার জল থইথই ছবি। উত্তর থেকে দক্ষিণ ছবিটা একই রকম। বিশেষত বেহালার অবস্থা কার্যতই বেহাল। হাঁটু পর্যন্ত জলে ডুবে রয়েছে রাস্তা। বাড়িগুলির নীচের তলা চলে গিয়েছে জলের তলায়।

নিজের বাড়ির সামনের জল থইথই অবস্থার কিছু ছবি, ভিডিও সোশ‍্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অপরাজিতা আঢ‍্য । উদ্দেশ‍্য, বর্ষাকালে বেহালার করুণ অবস্থার দৃশ‍্যটা সকলের সঙ্গে ভাগ করে নেওয়া। বেহালার পর্ণশ্রীর বাসিন্দা অপরাজিতা। তাঁর বাড়ির সামনের রাস্তায় এখন এক হাঁটু সমান জল। সেই জল ঠেলেই চলাফেরা করছেন মানুষ। আশেপাশের বাড়ির নীচের তলা তো জলে ডুবে গিয়েছেই, চার চাকা গাড়ির সাইলেন্সার পর্যন্ত জলের তলায়।

এই জলযন্ত্রণার ছবি ও ভিডিও শেয়ার করে নির্বাচনের সময়ের ‘কাজ পাগল’ লোকদের একহাত নিয়েছেন অভিনেত্রী। অপরাজিতা লিখেছেন, ‘আমাদের বেহালা পর্নো শ্রী গতকাল থেকে ভেনিস হয়ে গিয়েছে, আর যারা ভোটের সময় খুব মানুষের জন্য কাজ করার জন্য পাগল হয়ে যাচ্ছিল তারা সবাই ভ্যানিশ হয়ে গিয়েছে। কি মজা আমরা এখন ভেনিসে আছি।’

অভিনেত্রীর পোস্টের কমেন্ট বক্সে হেসে লুটোপুটি খাচ্ছে নেটিজেনরা। অভিনেত্রী প্রিয়াঙ্কা চ‍্যাটার্জী লিখেছেন, ‘ক‍্যাপশনটা সেরা’। আরেক ব‍্যক্তি কটাক্ষ করে লিখেছেন, ‘আর একটু হলে পার্থ চ‍্যাটার্জী ডুবে যাবেন’। অপরাজিতার ‘সেন্স অফ হিউমর’ এর সকলেই তারিফ করেছেন।
আসলে একুশের নির্বাচনের সময় রাজনৈতিক ব‍্যক্তিত্ব থেকে তারকারা, সকলের মুখেই একটি লাইন নির্দিষ্ট ছিল ‘মানুষের জন‍্য কাজ করার জন‍্য রাজনীতিতে যোগদান’। কিন্তু যখন তাঁদের দরকার সেই সময়েই তাঁদের কোনো পাত্তা পাওয়া যাচ্ছে না। তাই এই পোস্টের মাধ‍্যমে কটাক্ষ হেনেছেন অপরাজিতা।

প্রসঙ্গত, আজ শুক্রবারও কলকাতা, পুরুলিয়া, বাঁকুড়খ, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির জন‍্য সফর বাতিল করতে বাধ‍্য হয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। রবিবার থেকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে।