আরোহী নিউজ ডেস্ক: কোভিড বিধি মেনে রাজ্যে খুলতে চলেছে সিনেমা হল। ৩১ জুলাই থেকে খুলবে সিনেমা হলগুলি। তবে সর্বাধিক ৫০ শতাংশ দর্শক নিয়ে প্রেক্ষাগৃহগুলি খুলতে পারবেন মালিকরা। দর্শকদের মানতে কোভিড বিধি। বৃহস্পতিবার নির্দেশিকা দিয়ে এমনটাই জানিয়েছে রাজ্য সরকার।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলাতে রাজ্যে জারি হওয়া কার্যত লকডাউনের জেরে দীর্ঘদিন বন্ধ ছিল সিনেমাহল ও থিয়েটার। সম্প্রতি রাজ্যের কোভিড গ্রাফ নিম্নমুখী হওয়ায় বিধিনিষেধ শিথিল করা হয়েছে অনেকাংশেই। তবে সংক্রমণের কথা মাথায় রেখে পুরোপুরি বিধিনিষেধ শিথিল করতে চাইছে না রাজ্য সরকার। বৃহস্পতিবার ফের নতুন করে নির্দেশিকা জারি করে রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে ১৫ অগস্ট পর্যন্ত। কিছু ছাড় দেওয়ার পাশাপাশি বেশ কিছু বাড়তি বিধিনিষেধও আরোপ করা হয়েছে। ছাড়ের আওতায় আনা হয়েছে সিনেমা হলগুলিকেও।

প্রসঙ্গত, রাজ্যে এতদিন পর্যন্ত যে বিধি-নিষেধ ছিল সেই বিধি-নিষেধ বহাল রইল নতুন নির্দেশিকা অনুসারে। বাজার-হাট খোলার ক্ষেত্রে আগের নিয়মই বজায় থাকবে বলেই জানানো হয়েছে। শুধুমাত্র পরিবর্তন হয়েছে সরকারি ইনডোর অনুষ্ঠানে। নির্দেশিকা অনুযায়ী সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে ৫০ শতাংশ বসার জায়গা নিয়ে অনুষ্ঠান করা যাবে। ওই নির্দেশিকায় বিশেষভাবে বলা রয়েছে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনভাবেই জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনো যাবেনা।