আরোহী নিউজ ডেস্ক :  স্কুল-কলেজ খুলতে হবে, কমাতে হবে স্কুলের ফি এমনকি ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে। এইরকম একগুচ্ছ দাবি নিয়ে শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভ এবং ডেপুটেশন জমা দিল ছাত্র ফেডারেশন শান্তিপুরের এসএফআই সংগঠন। বৃহস্পতিবার শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ের সামনে দীর্ঘক্ষন অবস্থান-বিক্ষোভ করে ছাত্র ফেডারেশন এসএফআইয়ের ছাত্রছাত্রীরা।

এই অবস্থান-বিক্ষোভ এর মধ্য দিয়ে তাদের অভিযোগ করোনা আবহে যখন বিভিন্ন রাজনৈতিক সমাবেশ থেকে শুরু করে সমস্ত কিছুই অবাধে চলছে তখন স্কুল-কলেজ বন্ধ রেখে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। এছাড়াও উচ্চ বিদ্যালয় গুলিতে মাসিক ফি বেড়ে চলেছে। বর্তমান পরিস্থিতিতে অনেকেই অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত। তাই তাদের দাবি অবিলম্বে স্কুল কলেজ গুলির মাসিক ফি কমাতে হবে।

পাশাপাশি প্রত্যেক ছাত্র-ছাত্রীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছেন তারা। ভ্যাকসিন দুর্নীতির জেরে গোটা রাজ্যে ভ্যাকসিন এর অভাব তৈরি হয়েছে। এমনকি স্লট বুকিং নিয়েও হাজারো সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে। তাই রাজ্য সরকারের কাছে তাদের অনুরোধ, ছাত্র-ছাত্রীদের যদি বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা যায় তাহলে কিছুটা হলেও ভোগান্তি কমবে। রাজ্য সরকারের গোটা বিষয়ে দৃষ্টি আকর্ষণ করতেই অবস্থান-বিক্ষোভের পথে হাঁটতে হয়েছে বলেই জানায় ছাত্র ফেডারেশন। ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে করোনা বিধি মেনে স্কুল কলেজ খোলার বিষয়ে সঠিক পদক্ষেপ নিতে অনুরোধ জানানো হয় ডেপুটেশন জমা দিয়ে।