আরোহী নিউজ ডেস্ক: ফের চালু হল মাইক্রো কনটেনমেন্ট জোন। ঝাড়গ্রামের বেশ কয়েকটি এলাকাকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করে কড়া বিধিনিষেধ জারি করা করল প্রশাসন। রাজ্যের কোভিড সংক্রমণ নিম্নমুখী হলেও ঝাড়গ্রামে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই কড়া বিধিনিষেধ জারি হয়েছে জেলার বেশ কয়েকটি এলাকায়।

রাজ্যেজুড়ে বিধিনিষেধ বাড়ান হয়েছে ৩০ জুন পর্যন্ত। তবে তার মধ্যেই বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। কিন্তু আনলক পরিস্থিতিতে ফের সংক্রমণ বাড়তে পারে বলেই আশঙ্কা করছে চিকিৎসক মহল। তবে ফের সংক্রমণ বাড়লে কি করা হবে, সেই নিয়েই উঠছিল প্রশ্ন। এর মধ্যেই সরকারি নির্দেশিকা জারি করে জেলাগুলিতে করোনা পরিস্থিতির উপর কড়া নজরদারি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। সংক্রমণ বাড়লে প্রয়োজনে হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন বা মাইক্রো কনটেনমেন্ট তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে।

ঝাড়গ্রামের বেশ কয়েকটি এলাকায় বাড়ছে করোনা সংক্রমণ। তাই আগামিকাল অর্থাত্‍ শনিবার থেকে ২৭ তারিখ পর্যন্ত সেই এলাকাগুলিকে মাইক্রো কনটেনমেন্ট জোনে পরিণত করা হবে। ঝাড়গ্রামের ৮ ব্লক ও পুরসভার ২১ এলাকাকে মাইক্রো কনটেনমেন্ট হিসাবে চিহ্নিত করা হয়েছে। যার জেরে এলাকাগুলিতে বাইরে থেকে কেউ ঢুকতে পারবেন না এবং স্থানীয়রা বাইরে যেতে পারবেন না। সরকারি নিয়ম মেনে খোলা থাকবে দোকানপাট। তবে একজনের বেশি ক্রেতা করতে পারবেন না কেনাকাটা।