আরোহী নিউজ ডেস্ক : ভবানীপুর আসনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী হয়েছেন আইনজীবি প্রিয়াঙ্কা টিবরেওয়াল। প্রচার করছেন, এর মাঝেই নির্বাচন কমিশনের কড়া চিঠি গিয়েছে বিজেপি প্রার্থীকে। সূত্রের খবর, প্রচারের সময় নির্বাচনী বিধিভঙ্গ করেছেন প্রিয়াঙ্কা।

তাই তাঁকে শোকজ করা হয়েছে। বুধবার বিকেল পাঁচটার মধ্যে জবাব দিতে নির্দেশ দিয়েছে কমিশন। নির্বাচন কমিশনের তরফে করোনা বিধির কথা মাথায় রেখেই বারবার বলা হয়েছে, জমায়েত করা যাবে না। আর সেই নিয়মের তোয়াক্কা করেননি ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা। তাই গতকালই তাঁকে নির্বাচনী বিধিভঙ্গের জন্য চিঠি পাঠায় কমিশন।

 

জানা গিয়েছে, বুধবার বিকেল পাঁচটার মধ্যে প্রিয়াঙ্কার জবাব তলব করেছে কমিশন। নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশ, ৫ জন নিয়ে মনোনয়ন জমা করা যাবে। সেই কোভিড বিধিই ভেঙেছেন প্রার্থী অভিযোগ এমনটাই। এছাড়াও নিয়ম না মেনেই ৫০০ লোককে নিয়ে প্রচার করছে বিজেপি প্রার্থী। এমনও অভিযোগ উঠেছে। ভবানীপুর কেন্দ্রের রিটার্নিং অফিসারের কাছে জবাব দিতে হবে প্রিয়াঙ্কাকে। বুধবার বিকেল পাঁচটার মধ্যে জবাব তলব করেছে কমিশন। গত ১৩ সেপ্টেম্বর মনোনয়ন পেশ করার আগে, ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা, প্রথমে এস‌এসকেএম হাসপাতালের কাছে গোলমন্দির এলাকায় ধুনুচি নাচ সহযোগে মিছিল ও পরে আলিপুর সার্ভে বিল্ডিং-এর সামনেও গাড়ির মিছিল করেছিলেন। এটা নির্বাচনী বিধি ভঙ্গের সামিল, এমনটাই তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে। যার প্রেক্ষিতে বিজেপি প্রার্থীর কাছে জবাব চেয়েছে কমিশন।