আরোহী নিউজ ডেস্ক: ২০০ মিলিমিটার বৃষ্টিপাত হলে জল নামবে দ্রুত, তবে তার বেশি হলে জল নামাতে ২৪ ঘণ্টা সময় লাগতে পারে বলে আগেই জানিয়েছিল পুরসভা। গতকাল সন্ধ্যা থেকে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন বিভিন্ন এলাকায়। তাই ইতিমধ্যেই একাধিক জায়গায় অস্থায়ী পাম্পের ব্যবস্থা করা হয়েছে পুরসভার তরফে। জল নামাতে এইমুহুর্তে কলকাতা পুরসভার ৭৪টি পাম্পিং স্টেশনের প্রায় ৪৫০টি পাম্প চলছে বলেই খবর।

পুরসভা সূত্রে খবর, শহরের নিচু জায়গাগুলিতে অতিরিক্ত পাম্প বসিয়ে জল বের করার ব্যবস্থা করা। পরিস্থিতি সামলাতে সকাল থেকেই চালু করা হয়েছে পুরসভার কন্ট্রোল রুম। চলছে নজরদারি। কোথাও কোন সমস্যায় পড়লে সরাসরি কন্ট্রোল রুমে ফোন করে নিজেদের অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষজন। সঙ্গে সঙ্গে সমস্যা মেটাতে ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

বুধবার রাত থেকে টানা বৃষ্টিতে কার্যত বানভাসি শহর কলকাতা। জলের তলায় শহরের বিস্তীর্ণ এলাকা। টানা বৃষ্টিতে প্রায় জলবন্দি উত্তর কলকাতার মানুষ। আর তার মধ্যেই আজ সকালে পাতিপুকুর আন্ডারপাসে ডুবে যায় বাস। কোনওমতে বাস থেকে নেমে বুক-সমান জল ঠেলে রাস্তায় উঠেন যাত্রীরা। একই অবস্থা দমদম ও উল্টোডাঙা আন্ডারপাসে। চরম ভোগান্তির শিকার সাধারণ মানুষ।