আরোহী নিউজ ডেস্ক: মঙ্গলবার সকাল থেকেই আকাশের মুখ ভার। আজ কলকাতার  আকাশ অংশত মেঘলা থাকবে । বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। ২৩ জুলাই নাগাদ এই নিম্নচাপটি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর তার জেরে ২২ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকেই বাড়বে বৃষ্টির পরিমাণ। বুধবার থেকেই ওড়িশাতে প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে। সেই সঙ্গে হাওয়া অফিস বারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে পূর্ব ভারতের রাজ্যগুলিতেও।আগামী ২৪ ঘন্টায় ১০ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস বলছে দক্ষিণবঙ্গে মঙ্গলবার  উত্তর ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অন্যদিকে বুধবার  পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গে বুধবার দার্জিলিং ও কালিম্পং-এ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি ২১ জুলাই বুধবার  হিমালয় সংলগ্ন ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘন্টায়  উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১  ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২  শতাংশ ও সর্বনিম্ন ৬৮  শতাংশ।