আরোহী নিউজ ডেস্ক: অবশেষে জট কাটিয়ে সোমবার থেকে শুরু হচ্ছে এসএসসি নিয়োগ সংক্রান্ত ইন্টারভিউ। করোনা আবহে ভিড় এড়াতে দুই দফায় হবে ইন্টারভিউ। প্রথম পর্যায়ের ইন্টারভিউ শুরু হবে সাড়ে ৯টা থেকে। দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ শুরু করা হবে ১.৩০টা থেকে। ইন্টারভিউ প্রক্রিয়া চলবে 4 আগস্ট পর্যন্ত। বিধাননগর মিউনিসিপ্যাল স্কুলে হবে ইন্টারভিউ।

স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর, ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। এর জন্য ১৫ হাজার ৪০৬ জনকে ডাকা হয়েছে। মোট ২৮টি টেবিলে হবে ইন্টারভিউ। সমস্ত রকম করোনা বিধি মেনেই সুষ্ঠুভাবে ইন্টারভিউ প্রক্রিয়া হবে বলে জানানো হয়েছে। সেই কারণেই দু’দফায় হবে ইন্টারভিউ প্রক্রিয়া।

এদিকে ইতিমধ্যেই অনলাইন কাউন্সেলিংয়ের আবেদনের জন্য পোর্টাল চালু করেছিল শিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই ওই পোর্টালের মাধ্যমে ৮০ শতাংশ চাকরিপ্রার্থী আবেদন করেছেন। বাকি ২০ শতাংশ আবেদন করলেই নিয়োগ পত্র দেওয়া শুরু করবে বলে জানিয়েছিল পর্ষদ।

এসএসসি নিয়োগ সংক্রান্ত মামলায় রাজ্যের ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছিল কলকাতা হাকোর্ট। এরপরেই শুক্রবার রায় দিয়ে আদালত জানায় শনিবার থেকেই নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারে রাজ্য। সেই মতই গত শনিবার রাতেই একটি পোর্টাল খোলে পর্ষদ।

এরপরেই পর্ষদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, পোর্টাল চালু করার ৪৮ ঘণ্টার মধ্যেই মেরিট লিস্টে থাকা প্রার্থীরা কাউন্সিলিংয়ের জন্য পছন্দমত জেলার আবেদন করেছেন ইতিমধ্যেই মেধা তালিকায় থাকা ৮০% চাকরিপ্রার্থী, প্রকাশিত পোর্টালে আবেদন জমা করেছেন‌।
পর্ষদের তরফে জানানো হয়, ২০ শতাংশ প্রার্থী আবেদন করলেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। সেই মতই এবার আগামীকাল থেকে শুরু হচ্ছে নিয়োগ প্রক্রিয়া।

এদিকে চাকরিপ্রার্থীদের একাংশ হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন। তাই সেক্ষেত্রে আইনি জটিলতা থাকা সত্ত্বেও আগামীকাল থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে।