ঘূর্ণিঝড় ইয়াসের দোসর এবার টর্নেডো, বাড়ি থেকে বেরোনোয় নিষেধাজ্ঞা নবান্নের

202

আরোহী নিউজ ডেস্ক, কলকাতা: ঘূর্ণিঝড় ইয়াসের গতিপথ ওড়িশা উপকূলের দিকে এগোলেও বিপদ পিছু ছাড়ছে না বঙ্গের। ওড়িশায় ইয়াসের ল্যান্ডফল হওয়ার পরেই কলকাতায় টর্নেডোর আশঙ্কা দেখা দিয়েছে। নবান্ন সূত্রে খবর, কলকাতা ও শহরতলিতে আঞ্চলিকভাবে আছড়ে পড়তে পারে টর্নেডো। সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলকাতাবাসীকে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেছেন মুখ্যমন্ত্রী, এমনটাই খবর নবান্ন সূত্রে।

ইয়াস স্থলভাগে আছড়ে পড়ার আগেই মঙ্গলবার বিকেলে হঠাৎ প্রবল ঝড় দেখা যায় হুগলী জেলার ব্যান্ডেলে। তছনছ হয়ে যায় ব্যান্ডেলের একাংশ। এরপরে গঙ্গা পেরিয়ে ঝড় আছড়ে পড়ে হালিশহরেরও বেশ কিছু এলাকায়। বিকেল পৌনে ৪টা নাগাদ হঠাতই উত্তর ২৪ পরগনার হালিশহরে ঝড় শুরু হয়। এই ঘটনায় কার্যত ছড়িয়ে পড়ে আতঙ্ক। এবার কলকাতা ও তৎসংলগ্ন এলাকায় আঞ্চলিকভাবে টর্নেডো আছড়ে পড়তে পারে বলে নবান্ন সূত্রে খবর।

পূর্বপরিকল্পনা মাফিক সরকার থেকে প্রশাসন সকলেই যখন ইয়াসের ধাক্কা সামলাতে প্রস্তুত, তখন কয়েক সেকেন্ডের জন্য ভয়ঙ্কর ঝড়ের সাক্ষী থাকল গঙ্গার দুই পার। হুগলির ব্যান্ডেল হয়ে গঙ্গা পেরিয়ে সেই ঝড় তাণ্ডব চালায় উত্তর ২৪ পরগনার হালিশহরেও। এবার সেই আশঙ্কা শহর কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে। নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যে জারি করা হয়েছে সতর্কতা। নিষেধাজ্ঞা জারি হয়েছে বাড়ি থেকে বেরোনোর বিষয়েও।