আরোহী নিউজ ডেস্ক: বুধবার থেকে ফের বাড়ল মেট্রো সংখ্যা। বাড়তি ১০ মেট্রো চালানো হবে আজ থেকে। আপ ও ডাউন লাইনে ২৪৬ থেকে বেড়ে চলবে মোট ২৫৬টি মেট্রো। তবে দিনের প্রথম ও শেষ মেট্রোর সময় থাকছে একই। অফিস টাইমে ৫ মিনিট অন্তর পাওয়া যাবে মেট্রো। তবে কবি সুভাষ পর্যন্ত যাবে দক্ষিণগামী সব মেট্রো।

সামনেই পুজো। তাই পুজোয় ভিড় এড়াতে মেট্রো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তাই বুধবার থেকে দিনে ২৫৬ টি করে মেট্রো চলবে। যদিও দিনের শুরু ও শেষ মেট্রোর সময় একই রয়েছে। প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টা বেজে ৩০ মিনিটে দক্ষিণেশ্বর, দমদম ও কবি সুভাষ থেকে মিলবে পরিষেবা। দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯ টা বেজে ৩০ মিনিটে। কবি সুভাষগামী শেষ মেট্রো দক্ষিণেশ্বর স্টেশন ছাড়বে রাত ৯ টা বেজে ১৮ মিনিটে। যদিও দিনের সব মেট্রো যাবে না কবি সুভাষ পর্যন্ত।

কবি সুভাষের বদলে টালিগঞ্জ স্টেশন পর্যন্ত যাবে বেশ কিছু মেট্রো। উত্তরগামী অনেক মেট্রো শেষ স্টেশন দক্ষিণেশ্বর পর্যন্ত যায় না। দমদম পর্যন্ত শেষ হয় একাধিক ট্রেনের যাত্রা। দক্ষিণগামী মেট্রো ক্ষেত্রেও চালু হল সেই নিয়ম। কারণ মেট্রো সূত্রে খবর, অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে বেশিরভাগ যাত্রী দমদম থেকে টালিগঞ্জ পর্যন্ত যাতায়াত করছেন। তাই সব মেট্রো কবি সুভাষ পর্যন্ত না গিয়ে মহানায়ক উত্তম কুমার স্টেশনেই যাত্রা শেষ করবে।