আরোহী নিউজ ডেস্ক: অবিরাম বৃষ্টিতে কার্যত বানভাসি শহর কলকাতা। জলমগ্ন শহরের উত্তর থেকে দক্ষিণ, বিভিন্ন রাস্তা। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বৃষ্টির তীব্রতাও। বাড়ছে হাওয়ার দাপটও। অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা ইতিমধ্যেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

শুক্রবারও দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়াতে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেই জানিয়েছে হওয়া অফিস। অতি ভারী বৃষ্টির জন্য ৬টি জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। শহরে ঝড়ো হাওয়া বইতে পারে ৩০ থেকে ৪০ কিমি বেগে। তবে একইসঙ্গে শুক্রবার থেকে কলকাতা-সহ উপকূলের বিভিন্ন জেলায় আবহাওয়ার উন্নতি হবে বলেই আবহাওয়া দফতর সূত্রে খবর।

প্রবল বৃষ্টিতে জলমগ্ন উত্তর কলকাতার মহাত্মা গান্ধী রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, রবীন্দ্র সরণি, কালীবাড়ি সহ একাধিক এলাকা। রাস্তায় জল জমে থাকায় চরম ভোগান্তির শিকার শহরবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে। শুক্রবার পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে পুরুলিয়ায়। যার জেরে সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে।