আরোহী নিউজ ডেস্ক : এবার মানবাধিকার কমিশনের দারস্থ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সাধারণ সম্পাদক মইদুল ইসলাম। শিক্ষক নেতাকে গৃহবন্দি করার অভিযোগে মামলা দায় করা হয়। দিল্লিতে অভিযোগ দায়ের করল NHRC।

গত ৯ সেপ্টেম্বর আচমকাই রাত ১১টায় বেলেঘাটায় শিক্ষক নেতা মইদুল ইসলামের বাড়িতে হানা দেয় ২০০ জন পুলিশ। বিকাশ ভবনের সামনে বিষ খাওয়ার ঘটনায় প্ররোচনা যোগানোর অভিযোগে তাঁর বাড়িতে পৌঁছায় বেলেঘাটা ও নিউটাউন নর্থ থানার পুলিশেরা। দু’ঘণ্টা পুলিশের সঙ্গে বচসার পর ফিরে যায় বিশাল পুলিশবাহিনী। আর এরপরেই হাইকোর্টের দারস্থ হন শিক্ষক নেতা। কিন্তু তাকে জিজ্ঞাসাবাদ করতে চাওয়া হয়েছিল গ্রেফতার নয় বলেই হাইকোর্টে জানিয়েছিলেন রাজ্য পুলিশ। তাই অবশেষে মানব অধিকারের দ্বারস্থ হলেন মইদুল।

সূত্রে খবর, মইদুল ইসলামের অভিযোগের ভিত্তিতেই প্রাথমিক তদন্ত নামে জাতীয় মানবাধিকার কমিশন। আর এরপরেই মামলা দায়ের করল তাঁরা।

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে এই বিষয় নিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশে থাকার আশ্বাস দিয়েছেন শুভেন্দু অধিকারী, সুজন চক্রবর্তী, নওশাদ সিদ্দিকী সহ আরও বিভিন্ন বিরোধী দলনেতারা। অন্যদিকে তার সঙ্গে আছেন বলেও আশ্বাস দিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন শিক্ষাবিদেরা। তবে এখনও সাড়া মেলেনি রাজ্য সরকারের।