কর্মব্যস্ত জীবনে ফিরতেই সকাল থেকেই মুখভার আকাশের, লক্ষ্মীপুজোও ভাসবে বৃষ্টিতে 

কর্মব্যস্ত জীবনে ফিরতেই সকাল থেকেই মুখভার আকাশের, লক্ষ্মীপুজোও ভাসবে বৃষ্টিতে 

আরোহী নিউজ ডেস্ক : গোটা পুজো জুড়ে বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা থেকে নিস্তার মিলেছিল বঙ্গবাসীর। তবে উমা জলে যেতেই ফের জাকিয়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। যা কার্যকরী হবে লক্ষ্মীপুজো জুড়ে। আর সেই কথা মতোই রবিবারের পর সোমবার সকাল থেকেই অঝোর ধারায় বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা। মুখভার আকাশের। কলকাতা-সহ সংলগ্ন বেশকিছু এলাকায় বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটও রয়েছে।

শক্তিশালী দক্ষিণ-পূর্ব হাওয়ার দাপটের জেরে দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত রয়েছে ভারী বৃষ্টি এবং সেইসঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস। সমুদ্র উত্তাল থাকার কারণে বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । অন্যদিকে বুধবার পর্যন্ত উত্তরের জেলাগুলোতে বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সঙ্গে থাকবে ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও। মঙ্গলবার কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের পাশাপাশি উত্তরের মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। বইতে পারে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও।আবার বুধবার দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ জেলায় এবং উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা।