আরোহী নিউজ ডেস্ক: করোনা আবহে বাতিল হয়েছে সমস্ত বোর্ডের পরীক্ষা। বেশিরভাগ ক্ষেত্রে শিক্ষামাধ্যমগুলি স্কুলের অভ্যন্তরীণ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়নের পথ বেছে নিয়েছে। তবে করোনা আবহে এই মূল্যায়নে যথেষ্ট বেগ পেতে হচ্ছে বলেই ফলাফল প্রকাশে দেরি হচ্ছে বলে জানিয়েছিল সিবিএসই বোর্ড। অবশেষে ফলাফলের দিন ঘোষণা করল তারা। আজ অর্থাৎ শুক্রবার দুপুর ২টোয় প্রকাশিত হতে চলেছে সিবিএসই দ্বাদশ শ্রেণীর ফলাফল।

শুক্রবার সকালে ট্যুইট করে দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণার কথা জানিয়েছে সিবিএসই বোর্ড। পাশাপাশি মজার আঙ্গিকে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবির একটি দৃশ্য নিয়ে সেখানে লেখা হয়েছে-‘আখির ও দিন আ হি গ্যায়া’। সিবিএসই-এর অফিসিয়াল ওয়েবসাইট- cbse.nic.in এবং cbse.gov.in.-এ গিয়ে পরীক্ষার ফলাফল দেখতে পাবেন পড়ুয়া ও তাদের অভিভাবকরা। অন্যদিকে উমঙ্গ অ্যাপ বা ওয়েবসাইট umang.gov.in-এও জানা যাবে ফলাফল। ফোন করে বা এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারবেন পড়ুয়ারা।

প্রসঙ্গত, ২২ শে জুলাই এর মধ্যেই দ্বাদশ শ্রেণীর ফলাফল চূড়ান্ত করার নির্দেশ দিয়েছিল সিবিএসই। তবে করোনা আবহের কথা মাথায় রেখেই সময়সীমা বাড়ানো হয়েছিল। সিবিএসই-র তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশের জন্য আরও একটু সময় দরকার। ফলাফল চূড়ান্ত করার জন্য তাই ২৫ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়। ফলপ্রকাশে দেরি হওয়ায় দুশ্চিন্তায় ছিলেন পড়ুয়ারা। অবশেষে ফলপ্রকশের ঘোষণা হতে স্বস্তিতে শিক্ষার্থীরা।