আরোহী নিউজ ডেস্ক :  কর ফাঁকি দেওয়ার অভিযোগে দেখার অন্যতম জনপ্রিয় হিন্দি দৈনিক সংবাদপত্র ‘দৈনিক ভাস্কর’-এর একাধিক অফিসে হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকরা। বৃহস্পতিবার দিল্লি, মধ্যপ্রদেশের ভোপাল, রাজস্থানের জয়পুর, গুজরাতের আমদাবাদ-সহ পত্রিকার বেশ কয়েকটি অফিসে হানা দিয়ে তল্লাশি চালানো হয়। এই খবর প্রকাশ্যে আসতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

প্রসঙ্গত, কোভিডের প্রথম ঢেউয়ের পরবর্তী সময় থেকে শুরু করে দ্বিতীয় ঢেউয়ের সময়ে দেশ জুড়ে যে চরম অব্যবস্থা ধুরু হয়েছিল তা নিয়ে লাগাতার লেখালেখি চলেছিল ‘দৈনিক ভাস্কর’-এ। বিরোধীদের দাবি, সরকারি তরফে সে সময়ে যা যা দাবি করা হয়েছিল, সেই সব দাবিকে খণ্ডন করে সত্য তুলে ধরার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছিল এই সংবাদপত্র। তার জেরে সরকারের অস্বস্তি বেড়েছিল বলে দাবি তাঁদের। আর তার ফলস্বরূপ এহেন ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করছে বিরোধীরা।

দৈনিক ভাস্করের অফিসে আয়কর দফতরের হানা দেওয়া প্রসঙ্গে ডেরেক ট্যুইট করে লেখেন, ‘মোদী-শাহ যে ভয় পেয়েছেন, তার আরও একটি প্রমাণ। যে সব মিডিয়ার মেরুদণ্ড রয়েছে, তারা শক্ত থাকুন।’