আরোহী নিউজ ডেস্ক, কলকাতা: থেমে গেল উড়ন্ত শিখ এর দৌড়। ৯১ বছর বয়সে চণ্ডীগড়ের হাসপাতালে শুক্রবার রাত ১১.৩০ মিনিট নাগাদ না ফেরার দেশে উড়ে গেলেন উড়ন্ত শিখ মিলখা সিং। পরিবারের তরফে এক বিবৃতিতে জারি করে এই দুঃসংবাদ জানানোর পরেই শোকস্তব্ধ গোটা দেশের ক্রীড়ামহল থেকে দেশবাসী। এই মহীরুহ পতনে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

চণ্ডীগড়ের পোস্টগ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন এন্ড রিসার্চ তরফে জানানো হয় , গত বুধবার মিলখা সিংয়ের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এই কিংবদন্তির শারীরিক অবস্থা ঠিকই ছিল। কিন্তু গভীর রাত থেকে অবস্থার অবনতি হতে দেখা যায়। আচমকাই মিলখা সিংয়ের শরীরের তাপমাত্রা বাড়তে থাকে কমতে থাকে অক্সিজেনের মাত্রা এমনটাই জানা গেছে হাসপাতালের তরফে। শুক্রবারে বিকেলেই মিলখা সিংয়ের পরিবারের তরফে এক বিবৃতি জারি করা হয়েছিল এবং সেখানে জানানো হয়েছিল এই কিংবদন্তীর পরিস্থিতি ক্রমশ কঠিন হয়ে গিয়েছে। তবে শেষ রক্ষা হলো না। পাঁচ দিন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন মিলখা সিং এর স্ত্রী।

উল্লেখ্য, গত ১৯ শে মে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন পদ্মশ্রী মিলখা সিং। তার স্ত্রী নির্মল কৌর এর করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। দীর্ঘ লড়াই করার পর গত ১৩ই জুন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন নির্মল কৌর। শারীরিক অসুস্থতা নিয়ে থেকে হাসপাতালে ভর্তি ছিলেন মিলখা সিং।

মিলখা সিংয়ের প্রয়াণে শোকবার্তা লিখেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। তিনি অনুপ্রেরণা বলেও সম্বোধন করেছেন উড়ন্ত শিখ কে। দেশের ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু , রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তি এবং প্রতিষ্ঠান পদ্মশ্রী প্রাপক মিলখা সিংয়ের প্রয়াণে শোক প্রকাশ করেছেন।