করোনা কেড়ে নিল ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ককে

23

আরোহী নিউজ ডেস্ক, কলকাতা: করোনা সংক্রমণের জেরে একের পর এক ক্রীড়াবিদকে হারাচ্ছে ভারত। এ বার করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক এবং গোলকিপার শেখর বাঙ্গেরা। জানা গিয়েছে, ম্যাঙ্গালোরের উদিপিতে একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার প্রয়াত হন বাঙ্গেরা।

ফুটবল মাঠে বহু লড়াই করেছেন। জাতীয় দলে গোলকিপার হিসেবে অসাধারণ পারফরম্যান্স ছিল তাঁর। একটা সময়ে জাতীয় দলকে নেতৃত্বও দিয়েছেন। তাঁর দাপটে বারবার গোলের মুখ খুলতে ব্যর্থ হয়েছে প্রতিপক্ষ। কিন্তু করোনার সঙ্গে লড়াইয়ে তাঁর আর জেতা হল না। ৭৪ বছরেই সব লড়াই শেষ হয়ে গেল শেখর বাঙ্গেরার। তিনি তাঁর স্ত্রী এবং দুই মেয়েকে রেখে গেলেন। বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। স্থানীয় কর্নাটক স্পোর্টিং ক্লাবের এক বিবৃতি থেকে তাঁর মৃত্যুর খবর জানা গিয়েছে।

বাঙ্গেরা জাতীয় দলে খেলার পাশাপাশি মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফিতেও খেলেছেন। তিনি তাঁর ফুটবল জীবন শুরু করেছিলেন নিউ ইন্ডিয়া অ্যাসিয়োরেন্স ক্লাবের হয়ে। পরে তাঁর পারফরম্যান্স দেখে সেই সময়কার মুম্বইয়ের জনপ্রিয় ক্লাব বম্বে ওর্কে মিলস তাঁর সঙ্গে চুক্তি করেছিল। অবসরের পর ভাল মানের গোলকিপার তৈরি করার লক্ষ্যে ধানবাদ ফুটবল অ্যাকাডেমীর সঙ্গে প্রত্যক্ষ ভাবে যুক্ত ছিলেন। এই অ্যাকাডেমী তৈরি করার পিছনে তাঁর বড় ভূমিকা ছিল।