আদালতের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বললেন বিজয় মালিয়া

73

আরোহী নিউজ ডেস্ক : ব্যাঙ্ক জালিয়াতি মামলায় অভিযুক্ত বিজয় মালিয়ার ৫,৬৪৬.৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। তবে এবার এই সম্পত্তি বিক্রির দিকে এগোচ্ছে ১৭টি ব্যাঙ্কের কনসোর্টিয়াম। তবে এবিষয়ে এসবিআই-এর নেতৃত্বাধীন কনসোর্টিয়াম সেই সম্পত্তির উপর থেকে অ্যাটাচমেন্ট তোলার আবেদন করলে ইডি তাতে সম্মতি প্রদান করে।

তবে বর্তমান সময়ে বিজয় মালিয়ার এক দাবী ঘিরে আবারও তোলপাড় শুরু হয়েছে। এই পলাতক মদ ব্যাবসায়ি ট্যুইটে দাবি করেছেন, “আমি টিভিতে দেখছি বারবার আমাকে প্রতারক বলা হচ্ছে। তবে ইডি আমার যতোটা সম্পত্তি বাজেয়াপ্ত করার কথা বলেছে, তা আমার ঋণের থেকেও পরিমাণে অনেক বেশি। এটা কি প্রতারণা নয়?”

জালিয়াতির ঘটনার পর থেকে দীর্ঘদিন ধরেই ব্রিটেনে বসবাস করছেন বিজয় মালিয়া। তবে ব্যাঙ্ক জালিয়াতি মামলায় অভিযুক্ত বিজয় মালিয়াকে দেশে ফেরানোর চেষ্টা করা হলেও, নানাভাবে বিভিন্ন মামলার কারণে তাঁকে দেশে ফেরানো সম্ভব হচ্ছে না। তবে এরই মধ্যে গতবছর নিজে থেকেই সমস্ত সম্পত্তি ফিরিয়ে দিতে চেয়েছিলেন বিজয় মালিয়া। অন্যদিকে ব্রিটেনের হাই কোর্ট স্পষ্ট জানিয়ে দেয়, দেউলিয়া নন বিজয় মালিয়া। যার কারণে তাঁর তছরূপ করা অর্থ ও সম্পত্তি দখলের দিকে আরও একধাপ এগিয়ে যায় এসবিআই।