আরোহী নিউজ ডেস্ক: তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠান শেষে বুধবার রাতেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ সাংসদ সুখেন্দু শেখর রায়ের মহাদেব রোডের বাসভবনে মধ্যাহ্নভোজনেও থাকবেন তিনি। সেখানেই বৈঠকে দলের রণকৌশল ঠিক করা হতে পারে বলেই জানা গিয়েছে।

বৃহস্পতিবার সুখেন্দুশেখর রায়ের বাসভবনে মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়েছে। সেখানে রাজ্যসভা এবং লোকসভার তৃণমূল সাংসদরা যোগ দেবেন। সেখান থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দলীয় সূত্রে খবর, সেখানে আলোচনা হতে পারে সংসদীয় রণনীতি এবং জাতীয় রাজনীতির প্রেক্ষাপট নিয়ে। সেই আলোচনায় থাকবেন মুকুল রায় এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। জানা গিয়েছে এই বৈঠকে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ ব্যানার্জি, রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন, সৌগত রায়, সুখেন্দুশেখর রায়, কল্যাণ ব্যানার্জি, কাকলি ঘোষ দস্তিদার, মহুয়া মৈত্র, শান্তনু সেনদের সামনে মুখ্যমন্ত্রীর বার্তা তুলে ধরা হবে।

প্রসঙ্গত, ২৬ শে জুলাই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে এই প্রথম রাজধানী যাচ্ছেন তিনি। জানা গিয়েছে দিল্লি সফরে গিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী-সহ অন্যান্য রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই অভিষেকের এই বৈঠক বিশেষ বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।