ফাইল ছবি

আরোহী নিউজ ডেস্ক: মুকুল রায়কে বিধায়ক পদ ছাড়তে হবে এই দাবি জানিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় কে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে মুকুল রায় এখনই বিধায়ক পদ ছাড়বেন কিনা তা অবশ্য দল সিদ্ধান্ত নেবে বলেই এ দিন জানান তিনি।

বিজেপির দেওয়া টিকিটে কৃষ্ণনগর উত্তর থেকে একুশের নির্বাচনে লড়েছিলেন মুকুল রায়। তুই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী কৌশানী মুখার্জী কে পরাস্ত করে জয়লাভ করেন তিনি। স্বাভাবিকভাবেই নির্বাচিত হন বিধায়ক হিসেবে। কিন্তু ভোটের ফলাফল বেরোনোর এক মাসের মধ্যেই বিজেপি ছেড়ে পুনরায় তৃণমূলে যোগ দেন তিনি।

এরপর এই দলের ত্যাগী আইন প্রয়োগ করে তাকে বিধায়ক পদ ছাড়তে হবে বলে দাবি করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন সরকারি ভাবে তার বিধায়ক পদ খারিজ করার দাবি তুলে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় কে চিঠি দেন তিনি। একই দাবি জানিয়েছেন সাংসদ স্বপন দাশগুপ্তও।

তবে এই প্রসঙ্গে দল যা সিদ্ধান্ত নেবে তাই চূড়ান্ত বলে বিবেচিত হবে বলে জানান মুকুল রায়। এ প্রসঙ্গে এদিন মুকুলবাবু বলেন, “আইন মাফিক ভাবে সিদ্ধান্ত নেব। কেউ আবেদন করতেই পারে, সিদ্ধান্ত নেওয়ার অধিকার যার আছে তিনি সিদ্ধান্ত নেবেন। বিধায়ক পদ ছাড়ার এরকম কিছু বলা যায় না। বিধায়ক পদ ছাড়ার সিদ্ধান্ত দলের। এ বিষয়ে দলের সাথে কোন আলোচনা হয়নি।”