ফের ভাল্লুকের আতঙ্ক ডুয়ার্সের চা বাগানে

ফের ভাল্লুকের আতঙ্ক ডুয়ার্সের চা বাগানে
প্রতীকী ছবি

আরোহী নিউজ ডেস্ক : ফের ভাল্লুকের আতঙ্ক ডুয়ার্সের চা বাগানে।মেটেলি চা বাগানের পর এবার  ভাল্লুকের হদিশ পাওয়া গেল  নাগরাকাটার ভগৎপুর চা বাগানে।শনিবার খবর পেয়ে ভাল্লুকটির খোঁজে নামেন  বনদফতরের কর্মীরা। বনকর্মীদের  দীর্ঘক্ষণের চেষ্টার পর  তাদের হাতে ধরা পরে ভাল্লুকটি।  বনদপ্তর সূত্রে খবর ধরা পরার পরই ভাল্লুকটিকে উদ্ধার করে নেওড়াভ্যালির জঙ্গলে ছেড়ে দেওয়া হয় । ঘটনায় হতাহতের খবর নেই।তবে আতঙ্কে রয়েছে এলাকার বাসিন্দারা।

প্রতিদিনের মতন শনিবার  সকালেও ভগৎপুর চা বাগানে চা  গাছে  স্প্রে করতে যান বেশ কয়েকজন  চা বাগান কর্মী।সেখানে গিয়ে ভাল্লুকের মুখোমুখি হন তারা।তাদের বক্তব্য ভাল্লুকটি তাদের হামলা করার চেষ্টা করতেই তারা স্প্রের মেশিনপত্র ফেলে সেখান থেকে  পালিয়ে যান তারা।খবর পেয়ে  ঘটনাস্থলে আসেন জলপাইগুড়ি ও গরুমারা বন্যপ্রাণী বিভাগের বনকর্মীরা।

এরপরেই  ঐ চাবাগানে নজরদারি শুরু করে খুনিয়া, ডায়না,মালবাজার,বিন্নাগুরি,রামসাইয়ের মতন বিভিন্ন রেঞ্জের বনকর্মীরা। দীর্ঘক্ষণের চেষ্টার পর তাদের  নজরে আসে  ভাল্লুকটি । এরপরই  ঘুমপাড়ানি গুলি করে  উদ্ধার  করা হয় ভাল্লুকটিকে।ভাল্লুকটিকে দেখতে প্রচুর মানুষ ভিড় জমায় ওই এলাকায়। 

বনদপ্তর সূত্রে খবর  ঘুমপাড়ানি  গুলি করে  ভাল্লুকটিকে নেওড়াভ্যালির জঙ্গলে ছেড়ে  দেওয়া হয়েছে ।ঘটনায় আতঙ্কে  ছাড়টন্ডু বস্তি এলাকায় বাসিন্দারা।